১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু

বেনিয়ামিন নেতানিয়াহু - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সাথে বন্দীবিনিময় চুক্তি হলেও রাফা অভিযান থেকে নিবৃত্ত হবে না ইসরাইল। সোমবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এমন মন্তব্য করেন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি প্রধানমন্ত্রী বলেছেন, হামাসের সাথে যুদ্ধবিরতি ও বন্দীবিনিময় চুক্তি হলেও ইসরাইল দক্ষিণাঞ্চলীয় রাফা অঞ্চলে আক্রমণ চালাবে।

নেতানিয়াহু বলেন, ‘আমরা আমাদের সকল লক্ষ্য অর্জনের আগে যুদ্ধ বন্ধ করব, এই ধারণা প্রশ্নাতীত। আমরা রাফায় প্রবেশ করব। সেখানে হামাসের ব্যাটালিয়নগুলোকে নির্মূল করব। এর মধ্যে তাদের সাথে কোনো চুক্তি হতেও পারে, আবার নাও হতে পারে।’

ইসরাইলি প্রধানমন্ত্রী কয়েক মাস ধরে তাদের প্রধান মিত্র মার্কিন যুক্তরাষ্ট্রের জনসাধারণের চাপ সত্ত্বেও রাফায় আক্রমণের প্রতিশ্রুতি প্রকাশ করে যাচ্ছে।

জাতিসঙ্ঘ এবং মানবিক সংস্থাগুলো বারবার সতর্ক করেছে, রাফায় আক্রমণ করা হলে সেটি হবে চরম বিপর্যয়কর। কারণ সেখানে এক মিলিয়নেরও বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
ডিজিটাল যুগের সুবিধা সবার জন্য নিশ্চিতের আহ্বান জাতিসঙ্ঘ মহাসচিবের আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি ভরাট, ৩ জনের কারাদণ্ড অর্থনীতির ক্ষত সারাতে সুসময়ের অপেক্ষা পুরনো ঘরে নতুন রূপে ফিরছেন সাকিব রাফায় অভিযান চালানোর পক্ষে জাতিসঙ্ঘের আদালতে যে যুক্তি দিলো ইসরাইল ভারতের নির্বাচনে যে ধরনের ঝুঁকি তৈরি করতে পারে কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডিপফেক যেকারণে এখনই খারকিভ দখলের পরিকল্পনা নেই পুতিনের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় ইজিবাইকচালক নিহত অবৈধ বাংলাদেশীদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য বাংলাদেশের মানুষ আজ মজলুম : মাওলানা হালিম চাঁপাইনবাবগঞ্জে পুকুরে ডুবে চাচাতো ভাই-বোনের মৃত্যু

সকল